মেয়েদের অতিরিক্ত সাদাস্রাব সমস্যার ঘরোয়া সমাধান, মাত্র তিন দিনেই! জেনে রাখুন

এরকম আরও মজাদার নিউজ পেতে আমাদের পেজটি স্ক্রল করে নীচে দেখুন অথবা আমাদের নতুন সংযোজন আরও পড়ুন অপশনটিতে ক্লিক করুন।
ভগবান আমাদের শরীরে যে সকল ছিদ্র দিয়েছেন তাতে কিছু না কিছু তরল পদার্থ রয়েছে। যা বিশেষ কিছু সময়ে নির্গত হয়৷ যেমন মুখে যদি লালারস না থাকতো তাহলে আমরা কোনো খাদ্যই গ্রহন করতে পারতামই না বরং মুখে ঘা থেকে শুরু করে নানা প্রবলেম দেখা দিত।

মেয়েদের মাসিক ভালোভাবে হওয়ার জন্য সেই পথ পরিস্কার রাখতে হয়৷ সেজন্যই যো-নি পথ পরিস্কার রাখার জন্য যো-নি পথে এক প্রকার তরল পদার্থ বেশিরভাগ সময় বিদ্যমান থাকে। যাকে ভালো ভাষায় বলা হয় সাদা স্রাব।
সাদা স্রাব একটি খুবই সাধারন ব্যাপার যা মহিলাদের শরীরে ঘটে থাকে। এটি অনেক সময়েই মহিলাদের শরীরে ঘটে থাকে। কিন্তু মাসিকের সময় এটি একটু অধিক পরিমানেই হয়৷ ফলে অনেকেই মনে করেন এবং ভেবে থাকেন যে তাদের ক্যানসার হল কিনা?
সাদা স্রাব যদিও সাধারন ব্যাপার কিন্তু সময় ছাড়াও অতিরিক্ত সাদা স্রাব এবং দুর্গন্ধ যুক্ত সাদাস্রাব হওয়া মোটেই ভালো লক্ষণ নয়। চিকিৎসা বিজ্ঞানে অতিরিক্ত এবং দুর্গন্ধ যুক্ত সাদাস্রাব কে লিউকোরিয়া বলা হয়৷ যখন কোনো নারীর জরায়ূ থেকে সাদা রং এর বা হলুদ রং এর স্রাব নির্গত হয় তাকে সাদাস্রাব বলে। আপনার যৌ-ন স্বাস্থ্য ভালো রাখার জন্য সাদাস্রাব খুবই গুরুত্বপূর্ন।

এটি সাধারন ভাবে না হলে আপনার ইনফেকষন হতে পারে। স্বাধারন ভাবে ১৩ থেকে ১৯ বছরের মেয়েদের অধিক পরিমাবযনে এটি হয়ে থাকে। অতিরিক্ত পরিমানে সাদাস্রাব অনেক কারনে হতে পারে। লিুকোরিয়া আক্রান্ত মহিলাদের যো-নি তে নানা সমস্যা দেখা দেয়৷ অনেকের আবার অনেক ধরনের লক্ষন দেকা দেয়৷

আরও পড়ুন-  চপ বিক্রেতার আয় কত? খোঁজ নিতে গিয়ে তার বাড়িতে যা পেলো পুলিশ, দেখলে আপনারও হুশ উড়ে যাবে

আরও পড়ুন- [যেসব মহিলাদের শরীরের এই অংশ বড়ো তারা অনেক ভাগ্যবান, বলছে জ্যোতিষ শাস্ত্র]

অতিরিক্ত সাদাস্রাব হওয়ার লক্ষণ সমূহ=
১। জরায়ূতে ব্যাকটেরিয়া জন্মালে। জরায়ূ সবসময় ভেজা থাকে, তাই খুব তাড়াতাড়ি ব্যাকটেরিয়া জন্মাতে পারে, ২। ছোয়াঁচে যৌন রোগ, ৩। ইস্ট এর সংক্রমন ঘটলে, ৪। অতিরিক্ত সাদাস্রাবে কোমরে ব্যাথা করে, ৫। দুর্গন্ধ যুক্ত সাদাস্রাব নিঃসরন, ৬। তল পেট ভারী হয়ে থাকা, ৭। শরীর দুর্বল লাগা, ৮। চোখের নীচ কালো হয়ে যাওয়া, বা গর্তে ঢুকে যাওয়া, ৯। বদহজম , ১০। মুখের মলিনতা নষ্ট হয়ে যাওয়া,

আরও পড়ুন- পুরোনো এই পাঁচ টাকার নোটের বদলে আপনি পেতে পারেন কয়েক হাজার টাকা, কিন্তু কিভাবে? দেখুন

আরও পড়ুন-  সুপ্রিমকোর্টের নয়া নির্দেশিকা জারি, এবার থেকে দিনের বেলায় নাইটি পরলে ২ হাজার টাকা জরিমানা,

জরায়ূ তে জ্বালা পোড়া করা ইত্যাদি ।
এর থেকে মুক্তি পাওয়ার জন্য ঘরোয়া কিছু টিপস্
ভাজা পোড়া খাওয়া বন্ধ করে দিন, রোজ নিয়মিত হার্বাল চা খান, এলাইচি এই রোগের জন্য বিশেষ উপকারী তাই রোজ নিয়ম করে এলাইচি দানা খান। তা না পারলে রোজ রাতে এক গ্লাস জলে ৪ ৫ টি এলাইচি ভিজিয়ে রাখুন, সকালে উঠে সেই জল পান করুন খুবই উপকার পাবেন।

Updated: November 12, 2018 — 5:37 pm