পুরুষ হোন বা নারী- হস্তমৈথুনের এই ৫ টি উপকারিতা আপনার জানা দরকার, ৪ নম্বরটি চমকে দেবে

পুরুষ হোক অথবা নারী – হস্তমৈথুন এর এই উপকারিতা গুলি সকলের ই জানা দরকার। ৪ নং উপকারিতা টা দেখলে আপনার চোখ কপালে উঠবে।

হস্তমৈথুন নাম শুনলেই অনেকে বিরক্তি অনুভব করে।অনেকেই আবার এই ব‍্যাপারে কথা বলতে ও লজ্জা পায়।
আমাদের সমাজে হস্তমৈথুনের ব্যাপারটিকে প্রকাশ্যে আনা হয়না, যদিও সকলেই তার জীবনে হস্তমৈথুন করে থাকেন। সমাজের রাখঢাক মানসিকতা যেন এটাই প্রকাশ করতে চায় যে হস্তমৈথুন করা একটি অপরাধ বা রোগ। কিন্তু হস্তমৈথুন কোনো অপরাধ বা রোগ নয় বরং একটি স্বাভাবিক জৈবিক প্রবৃত্তি। বিবাহিত হোন বা অবিবাহিত, পুরুষ হোন কিংবা নারী- সকলেরই হস্তমৈথুনের প্রয়োজন। এই নিয়ে বিভিন্ন গবেষণার পর বিশেষজ্ঞরা এর কয়েকটি উপকারিতার কথা তুলে ধরেছেন, সেগুলি হলো:

১. যারা নিয়মিত হস্তমৈথুন করেন তাদের ঘুম ভালো হয়। কারণ, হস্তমৈথুনের পর শরীরের শক্তি কিছুটা কমে গিয়ে শরীর ক্লান্ত অনুভব করে, বীর্যপাতের পরই শরীরে ক্লান্তি চলে আসে। একথা চিকিৎসকরাও বলেন যে হস্তমৈথুন হলো ঘুমের ওষুধ।

২. হস্তমৈথুন করাকালীন পেলভিক জোনে রক্তচলাচল বেড়ে যায় যা শরীরের পক্ষে খুবই উপকারী।

৩. হস্তমৈথুন বিছানায় বেশিক্ষন টিকে থাকতে সাহায্য করে। পুরুষ হোক বা নারী, উভয়েই বুঝতে পারেন যে কতক্ষনে বীর্যপাত ঘটবে। সেই অনুযায়ী কখনও ধীরে আবার কখনো স্পিডে হস্তমৈথুন করে বীর্যপাতকে কন্ট্রোল করতে পারা যায়। এর ফলে সেক্স করার সময় আপনি বিছানায় অনেক্ষন ধরে টিকে থাকতে পারবেন।

আরও পড়ুন- জানেন মিলনের সময় কোন কোন ‘নোংরা’ শব্দে শিহরিত হয়ে পাগল হয়ে যায় মেয়েরা? জেনে রাখুন

৪. হস্তমৈথুন করলে রোগ প্রতিরোধকারী ক্ষমতা বেড়ে যায়। হস্তমৈথুনের সময় ডিএইচইএ নামে এক হরমোন ক্ষরিত হয়। এই হরমোনটি শরীরের রোগ-জীবাণুর সাথে লড়তে সাহায্য করে। এছাড়াও হস্তমৈথুন নিয়মিত করলে টেস্টোস্টেরোন হরমোন ক্ষরণ বেড়ে গিয়ে শরীরের হাড় এবং পেশিকে মজবুত করে।

আরও পড়ুন- ভারতীয় মহিলারা পর্ন ভিডিও দেখতে বিশ্বে প্রথম স্থান অধিকার করলো। পরিসংখ্যান দেখলে অবাক হবেন,

৫. মাঝেমাঝে অবসাদ দূর করতেও হস্তমৈথুন গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করে। আজকালকার হেকটিক জীবনযাত্রায় যদি নিজেকে অবসাদগ্রস্ত মনে হয়, বা মেজাজ খিটখিটে হয়ে থাকে, তাহলে অবশ্যই হস্তমৈথুন করুন। এর ফলে এন্ডোরফিন হরমোনের ক্ষরণে মেজাজ ফুরফুরে হয়।

আরও পড়ুন- আপনার ব্লাড গ্রুপ বলে দেবে আপনার যৌন ক্ষমতা কেমন, আপনি যৌনতায় পারদর্শী না অক্ষম? দেখুন

শুনতে খারাপ লাগলেও হস্তমৈথুন এর প্রভাবে আমাদের শরীরের অনেক উপকার হয়। আর হ‍্যাঁ, হস্তমৈথুন একটা সুস্থ ব‍্যাক্তির পক্ষে স্বাভাবিক ব‍্যাপার।

Updated: December 12, 2018 — 7:35 pm