চলতি বিশ্বকাপে চার নম্বর সেঞ্চুরি করে রেকর্ড গড়লেন হিটম্যান রোহিত শর্মা

0
29

চলতি বিশ্বকাপে চার নম্বর সেঞ্চুরি করে রেকর্ড গড়লেন এবং সেই সঙ্গে রেকর্ড ছুঁয়েও ফেললেন হিটম্যান রোহিত শর্মা। মঙ্গলবার এজবাস্টনে বাংলাদেশের বিরুদ্ধে দুরন্ত শতরান করে ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন রোহিত । রোহিতের শতরানের উপর ভর করে বাংলাদেশের বিরুদ্ধে বড়ো টার্গেট রাখতে পেরেছিল ভারত‌।

তবে ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে রোহিত শতরানের প্রসঙ্গে বলা হলে তিনি বলেন এটাই আমার প্রথম বিশ্বকাপ সেঞ্চুরি। তিনি বলেন আগে কি হয়েছে আমি মনে রাখি না, এখন শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচের উপর ফোকাস করতে চাই।

মঙ্গলবার শতরান করার সঙ্গে সঙ্গে ছুঁয়ে ফেলেন শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারার রেকর্ড। ২০১৫ বিশ্বকাপে কুমার সাঙ্গাকারা মোট ৪ টি শতরান করেছিলেন। এছাড়া অন্যদিকে প্রথম ভারতীয় হিসেবে চারটি সেঞ্চুরির রেকর্ড গড়লেন রোহিত। এর আগে সৌরভ গাঙ্গুলির সর্বোচ্চ তিনটি শতরান ছিল।

তবে এদিন ৯ রানের মাথায় তামিম ইকবাল ক্যাচ মিস না করলে অনেক আগেই প্যাভিলিয়নে ফেরত যেতে হতো রোহিতকে। তবে জীবন দান পেয়ে সেই সুযোগে দুরন্ত শতরান করেন রোহিত শর্মা। ৯২ বল খেলে ১০৪ রান করেন তিনি‌। গুরুত্বপূর্ণ ইনিংসে মোট ৭টি চার ও ৫টি ছয় মারেন, স্টাইক রেট ১১৩.০৪।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here